DIGITAL

October 4, 2022

APTCE 18538973148

ভোটার আইডির সাথে আধার কার্ড সংযুক্তি করন শুরু হবে ৫ ই আগস্ট থেকে – বাধ্যতামূলক বললো সরকার

বিশেষ প্রতিবেদন ৩ রা আগষ্ট শিলচর —- অবশেষে কেন্দ্রীয় সরকার ঘোষণা করলো ভোটার আইডির সাথে আধার কার্ড সংযুক্তি করন বাধ্যতামূলক। স্বচ্ছ নির্বাচন পরিচালনা করার উদ্দেশ্যে ভারতীয় নির্বাচন কমিশন এই পদক্ষেপ গ্রহণ করেছে বলে জানা গেছে। আগামী ৫ ই আগস্ট থেকে আনুষ্ঠানিক ভাবে এই সংযুক্তি করনের কাজ আসাম রাজ্যে শুরু করা হবে,সেই মতো রাজ্য সরকার কর্মীদের প্রশিক্ষণ কর্মশালা শুরু করেছেন আগামী ৪ ই আগস্ট প্রশিক্ষণ সমাপ্ত করার পর বি এল ও গন ঘরে ঘরে গিয়ে ভোটার আইডির সাথে আধার কার্ড সংযুক্তি করনের কাজ শুরু করবেন বলে এক সুত্রে জানা গেছে।

এদিকে রাজ্য সরকার এন্ড্রোয়েড মোবাইলের মাধ্যমে ভোটার আইডির সাথে আধার কার্ড সংযুক্তি করন করার সিদ্ধান্ত নিয়েছে,তাই যাদের এন্ড্রোয়েড মোবাইল আছে তারা এ্যাপ ডাউনলোড করে এই সংযুক্তি করনের কাজ করতে পারবেন।অন্যতায় যে কোনো সাইবার ক্যাফে তে গিয়ে সংযুক্তি করন করতে পারবেন। এদিকে বি এল ও গন এই সংযুক্তি করনের কাজ করবেন বলে জানা গিয়েছে।

সরকারের এই পদক্ষেপ নিয়ে রীতিমতো জোরদার চর্চা শুরু হয়েছে, অনেকে মন্তব্য করেছেন এই পদক্ষেপ কে পশ্চিম বঙ্গ সরকার মেনে নিতে চাননি,তা নিয়ে অনেক জল ঘোলা হয়েছে বর্তমানে এই সংযুক্তি করনের কাজ বন্ধ হয়ে গেছে। কিন্তু আসাম সরকার এই পদক্ষেপ কে স্বাগত জানিয়ে আগামী ৫ ই আগস্ট থেকে আনুষ্ঠানিক ভাবে ভোটার আইডির সাথে আধার কার্ড সংযুক্তি করনের কাজ শুরু করবেন, ইতিমধ্যে যাবতীয় ব্যবস্থা করা হয়েছে।