DIGITAL

September 30, 2022

APTCE 18538973148

রাষ্ট্র সেবিকা সমিতির উদ্যোগে জয়পুরে বিশাল তিরঙ্গা মিছিল

অসীম রায় লক্ষ্মীপুর ৭ ই আগস্ট — সমগ্র ভারত বর্ষের সাথে সঙ্গতি রেখে আজ কাছাড় জেলার লক্ষ্মীপুর মহকুমার জয়পুরে রাষ্ট্র সেবিকা সমিতির উদ্যোগে স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে এক বিশাল তিরঙ্গা মিছিল বের হয়।

রাষ্ট্র সেবিকা সমিতির নিয়মানুযায়ী প্রথমে ধবজ উত্তোলন করে প্রার্থনা ও প্রনাম পর্ব সেরে ধবজ অবতরন করা হয়,তারপর এই বিশাল তিরঙ্গা যাত্রা শুরু হয়। জয়পুর সমবায় সমিতির সম্মুখ থেকে যাত্রা শুরু করে একে একে রাজা বাজার, নূতন বাজার এবং ব্লক খেলার মাঠ পরিক্রমা করে এই তিরঙ্গা মিছিল জয়পুর বাস স্টপেজে এসে শেষ হয়। এখানে উল্লেখ্য যে আজকের এই বর্ণাঢ্য শোভাযাত্রা সকলের দৃষ্টি আকর্ষণ করে, মিছিলে প্রায় চার শতাধিক মা বোন অংশ গ্রহণ করেন।

তিরঙ্গা যাত্রা শেষ হওয়ার পর আজাদীর অমৃত মহৎ উৎসব নিয়ে বক্তব্য রাখেন বিশিষ্ট কবি তথা লেখক অসিত রঞ্জন চক্রবর্তী। তিনি তাঁর বক্তব্যে তুলে ধরেন ভারতের স্বাধীনতার অনেক অজানা তথ্য। আজকের এই তিরঙ্গা যাত্রা তে উপস্থিত ছিলেন রাষ্ট্র সেবিকা সমিতির লক্ষ্মীপুর জেলা কমিটির প্রধান জ্যোৎসনা নাথ সহ অন্যান্য বিশিষ্ট জনেরা। আজকের এই তিরঙ্গা মিছিল বিগত দিনের সব রেকর্ড ছাড়িয়ে গেছে বলে অনেক কে মন্তব্য করতে শুনা গেছে।