DIGITAL

September 30, 2022

APTCE 18538973148

৬১ তম শিক্ষক দিবস পালন করলো জগাই মথুরা উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রী রা

লক্ষ্মীপুর থেকে অসীম রায়ের প্রতিবেদন ৫ ই সেপ্টেম্বর —– সমগ্র দেশের সাথে সঙ্গতি রেখে আজ লক্ষ্মীপুর মহকুমার জগাই মথুরা উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রী রা যথাযোগ্য মর্যাদায় ৬১ তম শিক্ষক দিবস পালন করেছে।এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বর্তমান ও অবসর প্রাপ্ত শিক্ষক শিক্ষিকা গন কে চেয়ারে বসিয়ে ছাত্র ছাত্রী রা চন্দনের ফোঁটা দিয়ে অত্যন্ত শ্রদ্ধার সহিত বরন করে নেয়।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শিল্প জিত পালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার শুরুতেই ড সর্ব পল্লী রাধাকৃষ্ণণের প্রতিমূর্তি তে মাল্যদান ও পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এরপর অনুষ্ঠানের মূখ্য অতিথি অবসর প্রাপ্ত শিক্ষক শ্রী দূর্গা কান্ত পাণ্ডে প্রদীপ প্রজ্জ্বলন করার পর একে একে শিক্ষক শিক্ষিকা গন কে ছাত্র ছাত্রী রা চন্দনের ফোঁটা ও উত্তরীয় পরিয়ে সম্মান প্রদান করে।তারপর শিল্প জিত পালের রচিত বিদ্যালয় সঙ্গীত পরিবেশন করা হয়।

আজকের এই জন্মদিন উপলক্ষে  জন্মদিনের কেক  কাটেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ শিল্প জিত পাল। এরপরই শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।এই অনুষ্ঠানে সঙ্গীত নৃত্য ও আবৃত্তি পাঠ করে অনুষ্ঠান কে আকর্ষণীয় করে তোলে ছাত্র ছাত্রী রা। এখানে উল্লেখ্য যে বাংলা সহ মনিপুরী, হিন্দি ও অসমীয়া ভাষায়  ও নৃত্য গীত পরিবেশন করা হয়।

এদিকে যেসব প্রাথমিক বিদ্যালয় জগাই মথুরা উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের সাথে একত্রীকরণ করা হয়েছে এবার শেষ বারের মতো সেই সব বিদ্যালয়ে আজ যথাযোগ্য মর্যাদায় পালিত হয় শিক্ষক দিবস।এই উপলক্ষে আয়োজিত শিক্ষক দিবসের যৌথ অনুষ্ঠান ৯৬১ নং জনতা প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়,এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাক্তন পঞ্চায়েত সভাপতি আই, কান্ত, সিংহ সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বর্তমান পঞ্চায়েত সভাপতি হেলেন বাবু সিংহ সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।সবাই তাদের বক্তব্যে আজকের দিনের তাৎপর্য তুলে ধরে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।এই অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষক জহর দাস। আজকের দুইটি অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে।