DIGITAL

December 5, 2022

APTCE 18538973148

আসামের ডিফু বাজারের দূর্গা মন্ডপ গুড়িয়ে দিলো প্রশাসন- সরকারী আদেশ নিয়ে প্রশ্ন উত্থাপন হয়েছে

নিজস্ব সংবাদদাতা গুয়াহাটি ৩ রা অক্টোবর — শারদীয় দুর্গোৎসব হিন্দু সম্প্রদায়ের মানুষদের আবেগ বিজড়িত উৎসব।এই উৎসবের জন্য সারা বছর অপেক্ষা করতে করতে দেবী পক্ষ শুরু হতেই শারদীয় দুর্গোৎসব উৎসব পালন করতে শহর থেকে প্রত্যন্ত অঞ্চলে পূজা কমিটির দৌড়ঝাঁপ শুরু হয়। বিগত বছরগুলোতে করোনা মহামারী সংক্রমণ কারণে বিভিন্ন বাধা নিষেধ আরোপ করায় শারদীয় দুর্গোৎসব তেমন ভাবে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে পালন করা হয় নি, এবার অবশ্য সেই বাধা নিষেধ নেই। স্বভাবতই এবার সর্বত্র শারদীয় দুর্গাপূজা বেশ জাঁকজমকপূর্ণ ভাবে অনুষ্ঠিত করতে পূজা কমিটি গুলো প্রশাসনের আদেশ নিয়ে পূজার আয়োজন করেছে।

সেই হিসেবে আসামের ডিফু বাজারের পূজা কমিটি ও সরকারের নির্দেশিকা অনুযায়ী পূজার আয়োজন করেছিল,সব কিছু ভালো ভাবে চলছিল হঠাৎ করে প্রশাসন জে সি বি লাগিয়ে পূজা মন্ডপ গুড়িয়ে দেওয়ায় হিন্দু সম্প্রদায়ের মানুষদের অন্তরে আঘাত হানে, স্বভাবতই প্রশ্ন উত্থাপন হয়েছে পূজা মন্ডপের স্থান যদি উপযুক্ত না হতো তাহলে প্রশাসন কি ভাবে পূজার আয়োজন করতে আদেশ প্রদান করে আর যদি উপযুক্ত হয়ে থাকে তাহলে কেন বা হিন্দু সম্প্রদায়ের মানুষদের আবেগ বিজড়িত পূজা মন্ডপ গুড়িয়ে দেওয়া হলো? এভাবেই উদ্যোক্তা গন সহ স্থানীয় বিশিষ্ট জনেরা মত প্রকাশ করেছেন।

ডিফু বাজারের পূজা মন্ডপ গুড়িয়ে দেওয়া নিয়ে রীতিমতো খেদ প্রকাশ করেছেন সচেতন মহল, অনেকেই মন্তব্য করেছেন ভারতে যদি হিন্দু সম্প্রদায়ের মানুষদের আবেগ বিজড়িত উৎসব পালন করতে প্রশাসন ব্যবস্থা নেয় তাহলে বাংলাদেশ ও পাকিস্তানে কি উৎসাহিত হবে না? যাই হউক এই ঘটনার আকস্মিকতায় হতভম্ব সচেতন নাগরিক গন।