DIGITAL

December 5, 2022

APTCE 18538973148

২০২৪ ইংরেজীর লোকসভা নির্বাচনের ঢাকে কাঠি পড়লো বলে জোরদার চর্চা শুরু হয়েছে – নির্ণায়ক ভূমিকা নেবেন হেমন্ত বিশ্ব শর্মা -অভিমত

বিশেষ রাজনৈতিক প্রতিবেদন ১০ ই অক্টোবর শিলচর —– সদ্য অনুষ্ঠিত রাজ্য বিজেপি দলের মূখ্য কার্যালয় উদ্বোধন অনুষ্ঠান আগামী ২০২৪ ইংরেজীর লোকসভা ভোটের প্রারম্ভিক মহড়া বলে জানিয়েছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তাদের মতে ২০২৪ ইংরেজীর লোকসভা ভোটের  আসন সংখ্যা উত্তর পূর্বাঞ্চলের রাজ্য গুলি থেকে যে গণনা শুরু হবে তার প্রাথমিক আভাস পাওয়া গেছে সেদিনের অনুষ্ঠানে।

সেদিনের অনুষ্ঠানে আনুষ্ঠানিক ভাবে উত্তর পূর্বাঞ্চলের রাজ্য গুলির সাংগঠনিক দায়িত্ব পালন করতে বিজেপি দলের কেন্দ্রীয় মুখপাত্র সম্বিত পাত্র কে  সঁপে দিয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দ চমক সৃষ্টি করতে চেয়েছেন। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন উত্তর পূর্বাঞ্চলের রাজ্য গুলি নিয়ে মাননীয় মূখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা মহাশয়ের যতটুক দখল আছে সেখানে অন্য নেতাদের হিমসিম খেতে হবে। এখানে উল্লেখ্য যে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা মহাশয়ের জন্য উত্তর পূর্বাঞ্চলের রাজ্য গুলি থেকে বিজেপি সাংসদের জয় নিশ্চিত হয়ে ছিল তা নিয়ে দ্বিমত নেই।

সংশ্লিষ্টরা বলছেন যদিও এটা একান্তই বিজেপি দলের সিদ্ধান্ত তথাপি হিমন্ত ক্যারিশমা সময়ে প্রয়োজন হবে। এদিকে সম্প্রতি জাতীয় নিউজ চ্যানেল গুলোতে যে ভাবে হিমন্ত বিশ্ব শর্মা তার কৌশলগত ভাবে কট্টর হিন্দুত্ব বাদ কে তুলে ধরেছেন তাতে সর্ব ভারতীয় রাজনৈতিক নেতার পরিচয়  দিয়েছেন, দলীয় স্বার্থে এই ধরনের নেতার যে আবশ্যক আছে তা সম্প্রতি আঁচ করা গেছে।

রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন যদিও আগামী ২০২৪ এর লোকসভা নির্বাচনে এবারের মতো আসন মিলবে না তথাপি বিজেপি দলের সরকার গঠন যে হবে তা মুটামুটি পাকা  আর এই নির্বাচনের পর যে সরকার গঠন হবে তাতে নির্ণায়ক ভূমিকা যে পালন করবেন চাণক্য সম মূখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা তা নিয়ে সেদিনের অনুষ্ঠান সমাপ্ত হতেই শুরু হয়েছে চর্চা। অনেক কে মন্তব্য করতে শুনা গেছে আগামী দিনে প্রধানমন্ত্রী পদে নূতন মুখ ও দেশ বাসী দেখতে পারেন।আর এমনটাই হলে ও অবাক হওয়ার কিছু নয়,কারণ রাজনীতির ময়দানে অসম্ভব বলে কোনো শব্দ নেই।