DIGITAL

December 5, 2022

APTCE 18538973148

উদার বন্দ বিধানসভা চক্রের কাশীপুর ক্ষুদ্র প্রাথমিক স্বাস্হ্য কেন্দ্রের স্বাস্থ্য পরিসেবা লাটে উঠেছে,নীরব বিধায়ক নীরব জেলা স্বাস্থ্য বিভাগ

ইউসুফ আলী বড় ভূঁইয়া উদার বন্দ ১১ ই অক্টোবর —- দীর্ঘদিন ধরেই ৭ জন স্বাস্থ্য কর্মীর বিপরীতে দুই জন স্বাস্থ্য কর্মী দিয়ে নামে মাত্র চিকিৎসা সেবা চলছে উদার বন্দ বিধানসভা চক্রের কাশীপুর ক্ষুদ্র প্রাথমিক স্বাস্হ্য কেন্দ্রে। কাগজে কলমে মোট ৭জন কর্মীর উল্লেখ থাকলেও প্রায় সময়ই একজন ফার্মাসিস্ট ও একজন চৌকিদার কে এই স্বাস্থ্য কেন্দ্রে পাওয়া যায় বলে এই প্রতিবেদক কে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

উপযুক্ত পরিকাঠামো ও স্বাস্থ্য কর্মীর অভাবে প্রায় সময়ই সামান্য রোগাক্রান্ত দের উদার বন্দ বা বাঁশ কান্দি প্রাথমিক স্বাস্হ্য কেন্দ্রে পাঠিয়ে দেওয়া হয় আর এটাই যেন স্বাভাবিক নিয়মে পরিণত হয়েছে।যারফলে দরিদ্র মানুষ বিরাট অসুবিধার সম্মুখীন হন।আজ এই প্রতিবেদক কে কাছে পেয়ে চিকিৎসা কর্মী বলেন একাংশ শ্রমিক এই হাসপাতালে আসা গরীব মানুষ দের কাছে ধন দাবি করে বলে অভিযোগ পেয়েছেন।

এদিকে উদার বন্দ বিধানসভা চক্রের মাননীয় বিধায়ক মিহির কান্তি সোম দাবি করেন যে বিজেপি দলের সরকারের আমলে উদার বন্দ বিধানসভা চক্রের স্বাস্থ্য পরিসেবার উন্নতি হয়েছে, এটাই কি উন্নয়নের নমুনা ? এভাবেই স্থানীয় বাসিন্দারা তাদের অভিমত ব্যক্ত করেন। অবিলম্বে এই স্বাস্থ্য কেন্দ্রের হাল ফেরাতে মাননীয় মূখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা মহাশয়ের দৃষ্টি আকর্ষণ করেন ভূক্ত ভোগী দরিদ্র মানুষ।