DIGITAL

December 5, 2022

APTCE 18538973148

বিন্না কান্দির প্রাক্তন ব্লক কংগ্রেস সভাপতি মনোজিত দাস আর নেই

লক্ষ্মীপুর থেকে অসীম রায় ২৪ শে অক্টোবর — লক্ষ্মীপুর মহকুমার বিন্না কান্দির বিশিষ্ট সমাজ সেবী তথা প্রাক্তন ব্লক কংগ্রেসের সভাপতি মনোজিত দাস আর নেই, গতকাল সকাল ৯ঘটিকার সময় তাঁর কৃষ্ণনগরের নিজ বাসভবনে শ্বাস কষ্ট জনিত রোগে আক্রান্ত হলে সঙ্গে সঙ্গে লামিনা হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যুর কোলে ঢলে পড়েন, অবশেষে হাসপাতালে পৌঁছার পর চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বৎসর, তিনি স্ত্রী সহ দুই পুত্র ও এক কন্যা রেখে গেছেন। এখানে উল্লেখ্য যে ১৯৮৩ ইংরেজীতে তিনি মামদা গাঁও পঞ্চায়েতের সদস্য নির্বাচিত হয়ে ভারতীয় জাতীয় কংগ্রেসের সাথে জড়িয়ে পড়েন পরবর্তীতে তিনি লক্ষ্মীপুর বিধানসভার প্রয়াত বিধায়ক তথা মন্ত্রী দীনেশ প্রসাদ গোয়ালার কাছের মানুষ হয়ে পরিচিতি লাভ করেন।ফলে এক নাগাড়ে ২০ বছর বিন্না কান্দি ব্লক কংগ্রেসের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন, সেই সময়ে তিনি বিভিন্ন সামাজিক সেবা মুলক কাজে জড়িয়ে পড়েন।

আজীবন কংগ্রেস আদর্শে বিশ্বাসী মনোজিত বাবু শারীরিক অসুস্থতার কারণে বিগত বিধানসভা নির্বাচনের পূর্বে  সক্রিয় রাজনীতি থেকে বিদায় নেন, কিন্তু অন্য কোন রাজনৈতিক দলের সঙ্গে মাখামাখি করেন নি। একজন বিশিষ্ট সমাজ সেবী তথা প্রাক্তন ব্লক কংগ্রেসের সভাপতি মনোজিত দাসের মৃত্যুতে কংগ্রেস দলের নেতাকর্মী ও বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্যরা গভীর শোক প্রকাশ করে প্রয়াত মনোজিত দাসের পরিবারের সদস্যদের সমবেদনা জানান।