DIGITAL

December 6, 2022

APTCE 18538973148

বিহাড়া এলাকার স্বনামধন্য শিক্ষাবিদ মোহিত রঞ্জন চক্রবর্তী আর নেই,পরিচিত মহলে শোকের ছায়া নেমে আসে

বিপ্লব কর চৌধুরী বিহাড়া বাজার ২৬ শে অক্টোবর —- বিক্রমপুর পরগণার বিহাড়া ব্রাহ্মণ গ্রামের স্বনামধন্য শিক্ষাবিদ তথা বিহাড়া যুধিষ্ঠির সাহা উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন অধ্যক্ষ মোহিত রঞ্জন চক্রবর্তী দীর্ঘ রোগ ভোগের পর গতকাল দুপুর আনুমানিক ১ ঘটিকায় তাঁর নিজ বাসভবনে পরলোক গমন করেন।

মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর, তিনি রেখে গেছেন দুই পুত্র যথাক্রমে আইনজীবী অরুণ চক্রবর্তী ও অধ্যাপক মিথিলেশ চক্রবর্তী এবং দুই পুত্র বধূ সহ নাতি নাতনী এবং অন্যান্য আত্মীয় স্বজন। এখানে উল্লেখ্য যে প্রয়াত মোহিত রঞ্জন চক্রবর্তী এই এলাকার প্রথম যিনি আসাম পাবলিক সার্ভিস কমিশনের পরীক্ষায় উত্তীর্ণ হন, বিভিন্ন কারণে তিনি এই চাকরি তে না গিয়ে শিক্ষকতা কে বেছে নিয়ে বিহাড়া যুধিষ্ঠির সাহা হাই স্কুলে শিক্ষকতা শুরু করেন। অবশেষে বিহাড়া যুধিষ্ঠির সাহা হাই স্কুল হাইয়ার সেকেন্ডারি স্কুলে উন্নীত হওয়ার পর তিনি এই স্কুলের অধ্যক্ষ পদে নিযুক্ত হন।

এখানে উল্লেখ্য যে প্রয়াত মোহিত রঞ্জন চক্রবর্তী একাধারে ছিলেন একজন খাদ্যরসিক ও অন্যদিকে একজন স্বনামধন্য যাত্রা জগতের অভিনেতা। ইংরেজীতে তাঁর খুব দখল ছিল তাঁর ড্রাফটিং ছিল উন্নত মানের ফলে বিক্রমপুরের অনেক শিক্ষাবিদ ও বুদ্ধিজীবী গন তাঁর কাছে ছুটে আসতেন ড্রাফটিং করাতে ও পরামর্শ নিতে।

তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই পরিচিত মহলে শোকের ছায়া নেমে আসে অনেকেই তাঁর ব্রাহ্মণ গ্রামের বাড়িতে গিয়ে শেষ বারের মতো দেখতে যান। তাঁর মৃত্যুতে বিক্রমপুরের শিক্ষা জগতের এক বিরাট শূন্য স্থানের সৃষ্টি হয়েছে বলে জানান বিশিষ্ট জনেরা।