DIGITAL

December 5, 2022

APTCE 18538973148

শিলচর শহরের পরিচ্ছন্নতা বজায় রাখতে পথে নামলেন জেলা শাসক রোহন কুমার ঝা

নিজস্ব সংবাদদাতা শিলচর ২২ শে নভেম্বর — শিলচর শহরে যত্রতত্র আবর্জনার স্তূপ প্রায় সময়ই চোখে পড়ে, ব্যস্ততম এলাকায় দেখা যায় পথচারীরা নাকে রুমাল দিয়ে পাড়ি দিচ্ছেন। প্রায় সময়ই দেখা যায় দুপুর বেলা আবর্জনা নিষ্কাশন করতে সাফাই কর্মীরা কাজে হাত দেয় ফলে পথ চলতি মানুষের বিরাট অসুবিধার সম্মুখীন হতে হয়।

এসব নিয়ে জেলা শাসক রোহন কুমার ঝা অবগত হয়ে গতকাল শিলচর শহরের পরিচ্ছন্নতা বজায় রাখতে পথে নামলেন। কিভাবে শহরের পরিচ্ছন্নতা বজায় রাখা যায় এবং  আবর্জনা নিষ্কাশন ব্যবস্থার গতি বাড়াতে বেশ কিছু সড়ক পরিদর্শন করেন। জেলা শাসক রোহন কুমার ঝা জেলা উন্নয়ন শাসক রাজীব রায় ও শিলচর পৌর সভার কার্যবাহী আধিকারিক আশুতোষ ডেকা কে সঙ্গে নিয়ে শিলচর শহরের বেশ কিছু এলাকা সরজমিনে পরিদর্শন করেন। এছাড়া রাঙ্গির খালে স্তুপীকৃত আবর্জনা নিষ্কাশন ব্যবস্থাপনা খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ প্রদান করেন।

পৌর সভার কার্যবাহী আধিকারিক আশুতোষ ডেকা জানান আগামী কেবিনেট বৈঠকের আগে অতিরিক্ত সাফাই কর্মীর বিশেষ দল গঠন করা হবে এবং শহরের ভাঙা চোরা রাস্তার মেরামত করা হবে এক কথায় কেবিনেট বৈঠকের আগেই শহরের পরিচ্ছন্নতা বজায় রাখতে কোনো ধরনের খামতি রাখতে রাজি নয় পৌর সভা ।বিবাহ ভবন গুলির ও আবর্জনা নিষ্কাশন ব্যবস্থা ও পরিদর্শন করা হয়েছে।

শহরের ফুটপাত দখলমুক্ত করতে গতকাল ও জনসংযোগ বিভাগের মাধ্যমে ছোট ছোট ব্যবসায়ী দের  তাদের সামগ্রী সরিয়ে নিতে জানানো হয়। অর্থাৎ গতকাল জেলা শাসক রোহন কুমার ঝা শহরের পরিচ্ছন্নতা ও পথচলতি মানুষের অসুবিধার কথা মাথায় রেখে পথে নামলেন বলে জানিয়েছেন একাংশ সচেতন নাগরিক।