DIGITAL

February 5, 2023

APTCE 18538973148

আসামের ৫টি জেলায় ভূয়া আধার কার্ডের ছড়াছড়ি,তথ্য কেন্দ্রীয় গৃহ মন্ত্রকের, শীঘ্রই অভিযান শুরু হবে

নিজস্ব সংবাদদাতা গুয়াহাটি ৯ ই ডিসেম্বর —– জীবনদায়ী ঔষধ ও ভেজালমুক্ত নয় সেখানে আধার কার্ড প্যান কার্ড কেনো হবে না? এভাবে আজ মন্তব্য করেছেন সচেতন নাগরিক গন।

সম্প্রতি কেন্দ্রীয় গৃহ মন্ত্রকের কাছে ভূয়া আধার কার্ডের তথ্য জমা পড়তেই কেন্দ্র সরকার নড়েচড়ে বসে যে তথ্য সংগ্রহ করেছে তা রীতিমতো অবাক হবার মতো, সুত্রে জানা গেছে আসাম ,ত্রিপুরা , মেঘালয়, পশ্চিম বঙ্গ, কর্ণাটক, তামিলনাড়ু, মহারাষ্ট্র সহ মোট আটটি রাজ্যে ব্যাপক হারে আধার কার্ড তৈরি করা হয়েছে  রেজিস্ট্রার্ড  মোবাইল নাম্বার ছাড়াই। ফলে আসল নকলের আধার কার্ড ছাপিয়েছে সমগ্র দেশে।যা কিনা দেশের ঐক্য সংহতি কে বিনষ্ট করতে পারে এমনটাই মনে করছেন কেন্দ্রীয় গৃহ মন্ত্রকের কর্তারা। এব্যাপারে কেন্দ্রীয় সরকারের গৃহ মন্ত্রক এক বিশেষ বৈঠকে অভিযান শুরু করার সিদ্ধান্ত হাতে নিয়েছে।

মোট আটটি রাজ্যের মধ্যে আসামের ৫টি জেলা ইতিমধ্যেই কেন্দ্রীয় গৃহ মন্ত্রক চিহ্নিত করে ফেলেছে এক বিশেষ সভায়। সুত্রে জানা গেছে আসামের করিমগঞ্জ,হাইলা কান্দি,ধুবড়ী,গোয়াল পাড়া , দক্ষিণ শাল মারা জেলায় ব্যাপক হারে ভুয়া আধার কার্ড তৈরি করা হয়েছে।অতি স্পর্শকাতর এই বিষয়ে কেন্দ্র ও রাজ্য সরকার কর্তৃক গঠিত বিশেষ দল অভিযান শুরু করবে।