DIGITAL

February 5, 2023

APTCE 18538973148

বাইক ড্রামপার মুখোমুখি সংঘর্ষে নিহত বাইক আরোহী, বেপরোয়া গাড়ি চালকদের লাগাম টানতে জেলা শাসকের দৃষ্টি আকর্ষণ করছেন স্থানীয় বাসিন্দারা

নিজস্ব সংবাদদাতা কাঠিগড়া ২২শে ডিসেম্বর —– আজ সকাল আনুমানিক সাড়ে এগারোটা নাগাদ শিলচর কালাইন সড়কের পাদ্রী টিলা সংলগ্ন এলাকায় বাইক ড্রাম পারের মুখোমুখি সংঘর্ষে বছর তিরিশের এক বাইক আরোহীর মৃত্যু ঘটে। সুত্রে জানা গেছে বড়খলা থানার অন্তর্গত ধল ছড়া ১ ম খন্ডের বাসিন্দা প্রমথ চন্দের পুত্র বাবলা চন্দ সকাল এগারোটার সময় ঋনের কিস্তি পরিশোধ করতে বাড়ি থেকে কালাইন অভিমুখে নিজের বাইক নিয়ে বের হন, হঠাৎ করে কালাইন থেকে একটি ড্রামপার  গাড়ি পাদ্রী টিলার নীচু রাস্তা দিয়ে নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বাইকে সজোরে ধাক্কা মারে ফলে বাইক আরোহী বাবলা চন্দ রাস্তায় পড়ে যান । ঘটনার পর পরই স্থানীয় বাসিন্দারা গুরুতর অবস্থায় বাইক আরোহী কে রাস্তা থেকে তুলে চিকিৎসার জন্য ১০৮ কে জানান, এবং ঘাতক ড্রামপার গাড়ি কে উত্তেজিত জনতা আটকে দিয়ে রাস্তা অবরোধ করেন। ইতিমধ্যেই পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

কিন্তু নিয়তির নিষ্ঠুর বিধান বাইক আরোহী বাবলা চন্দ মেডিকেল কলেজে যাওয়ার পথে মৃত্যুর কোলে ঢলে পড়েন  । এখানে উল্লেখ্য যে দু বছর আগে বাবলা চন্দ বিবাহ পাশে আবদ্ধ হন মৃত্যু কালে স্ত্রী ও এক শিশু কন্যা রেখে যান । আজকের এই ভয়ঙ্কর দূর্ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে।

আজকের এই ঘটনার পর শিলচর কালাইন সড়কের পার্শ্ববর্তী এলাকার মানুষ বলেছেন বেপরোয়া  ড্রামপার চলাচলের ফলে এই সড়কে বেশ কিছু তাজা প্রাণ হারিয়েছে। তারা আজ এই প্রতিবেদক কে বলেন বেশীরভাগ সময়ই দেখা যায় এই সব ড্রামপার গাড়ি  ২০/২২ বয়সী ছেলেরা দিব্যি চালাচ্ছে, তাদের নেই কোনো অভিজ্ঞতা,  নেই তাদের লাইসেন্স , ওরাই বেপরোয়া ভাবে গাড়ী চালিয়ে দূর্ঘটনা সংঘটিত করে। তারা আরও বলেন এইসব ড্রামপার গাড়ি চলাচলের সময় পথচারি প্রাণের ঝুঁকি নিয়ে যাতায়াত করেন। তারা এধরনের বেপরোয়া গাড়ি চালকদের লাগাম টানতে কাছাড়ের জেলা শাসক রোহন কুমার ঝা মহাশয়ের দৃষ্টি আকর্ষণ করছেন।