DIGITAL

February 5, 2023

APTCE 18538973148

মিশন বসুন্ধরা ২.০ বরাকের দুই জেলায় অফলাইন — সাধারণ মানুষ হেনস্তার সম্মূখীন

নিজস্ব সংবাদদাতা শিলচর ৮ ই জানুয়ারি — মিশন বসুন্ধরা ২.০  মূখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা মহাশয়ের এক যুগান্তকারী পদক্ষেপ।এই পদক্ষেপ ভূমিহীনদের কাছে এক আশীর্বাদ স্বরুপ বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

আসামের সর্বত্রই অনলাইনে সারি সারি মানুষ তাদের আবেদন অনলাইনে জমা দিচ্ছেন। কিন্তু বরাক উপত্যকার দুই জেলা কাছাড় ও হাইলা কান্দি অনলাইনের বাইরে রাখা হয়েছে।কি কারণে রাখা হয়েছে বা নেপথ্যে কি আছে তা পরিস্কার নয়।তাই এই দুই জেলার মানুষ তাদের নিজেদের রাজস্ব চক্রে দৌড়ঝাঁপ করছেন কিন্তু কোনো কুল কিনারা পাচ্ছেন না বলে বিস্তর অভিযোগ উঠেছে।

এমনিতেই রাজস্ব চক্রে সাধারণ মানুষ জমি সংক্রান্ত বিষয়ে গেলে অনেক দূর্ভোগ পোহাতে হন,আর এই বসুন্ধরা ২.০  বিষয়টি নিয়ে রীতিমতো হিমসিম খেতে খেতে হচ্ছে তাদের।কি ভাবে আবেদন করবেন তা নিয়ে বিভাগীয় কর্মকর্তাদের কাছ থেকে সদুত্তর পাচ্ছেন না। এমতাবস্থায় পূর্বের ঘোষণা মতো ১০ ই জানুয়ারি ২০২৩ বেঁধে দেওয়া হয়েছিল,এই সময়ের মধ্যে অধিকাংশই তাদের দাবি সাব্যস্ত করতে সক্ষম হননি।এক সুত্রে জানা গেছে আবেদনের সময়সীমা মার্চ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। তাই ভূক্ত ভোগী জনসাধারণ কাছাড় জেলার জেলা শাসকের দৃষ্টি আকর্ষণ করে অনুরোধ করছেন যাতে অনলাইনে আবেদন করার সিদ্ধান্ত গ্রহণ করেন।