DIGITAL

March 24, 2023

APTCE 18538973148

একসাথে ১১৮ টি অঙ্গন বাড়ী কেন্দ্রের ভবন নির্মাণের সুচনা করলেন বিধায়ক কৌশিক রাই

লক্ষ্মীপুর থেকে অসীম রায়ের প্রতিবেদন ৮ ই মার্চ —- লক্ষ্মীপুর মহকুমার দুটি শিশু বিকাশ প্রকল্পের আওতায় থাকা মোট ১১৮ টি অঙ্গন বাড়ী কেন্দ্রের নূতন ভবনের সুচনা করলেন লক্ষ্মীপুর বিধানসভার সম্মানিত বিধায়ক কৌশিক রাই।

গতকাল এক বিশেষ সভায় প্রদীপ প্রজ্জ্বলন করে এই নূতন ১১৮ টি অঙ্গন বাড়ী কেন্দ্রের সুচনা করে নূতন মাইল ফলক স্থাপন করলেন বিধায়ক কৌশিক রাই এমনটাই মনে করছেন সংশ্লিষ্টরা। তাদের মতে এক সাথে এত নূতন ভবন নির্মাণের সুচনা এই প্রথম লক্ষ্মীপুর মহকুমায়। বিধায়ক কৌশিক রাই তার বিধানসভা চক্রের দুই শিশু বিকাশ প্রকল্পের অঙ্গন বাড়ী কেন্দ্রের পরিকাঠামো বদলাতে সচেষ্ট হন অনেক দিন পূর্বে আর শেষ পর্যন্ত তাঁর এই প্রচেষ্টা সফল হলো গতকাল। সরকার তাঁর সুপারিশ মতো প্রতিটি অঙ্গন বাড়ী কেন্দ্রের ভবন নির্মাণের জন্য ৭ লাখ করে অর্থ মঞ্জুর করেন।

কাছাড়ের জেলা শাসক রোহন কুমার ঝা মহাশয়ের উপস্থিতিতে এই ভবন নির্মাণের সুচনা করে বিধায়ক কৌশিক রাই বলেন আগামী এক সপ্তাহের মধ্যে কাজ শুরু হবে এবং আগামী দিনে আরও ৩১ টি মডেল অঙ্গন বাড়ী কেন্দ্র নির্মাণ করা হবে। জেলা শাসক রোহন কুমার ঝা তাঁর বক্তব্যে উল্লেখ করেন যে সমগ্র জেলায় ৪ হাজারের মতো অঙ্গন বাড়ী কেন্দ্র রয়েছে।তার মধ্যে যে সব কেন্দ্রে পড়োয়া দের উপস্থিতি কম সেই সব কেন্দ্র কে নিকটবর্তী কেন্দ্রে মিশিয়ে দেওয়া হবে।

গতকালের সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আইনজীবী সঞ্জয় কুমার ঠাকুর, লক্ষ্মীপুর পৌরসভার সভাপতি মৃণাল কান্তি দাস, দুই শিশু বিকাশ প্রকল্পের আধিকারিক গণ, প্রতিটি পঞ্চায়েত এলাকার প্রতিনিধি সহ অঙ্গন বাড়ী কেন্দ্র গুলির কর্মী ও সহায়িকা গণ।