DIGITAL

September 13, 2023

APTCE 18538973148

দিলখোস গাঁও পঞ্চায়েতের ৫ টি রেশন দোকানে সরবরাহ বিভাগের হানা, জব্দ নথিপত্র

লক্ষ্মীপুর থেকে অসীম রায়ের প্রতিবেদন ৮ ই মে — জুন মাসের চাল বন্টনের অভিযোগ পেয়ে  লক্ষ্মীপুর মহকুমার দিল  খোস গাঁও পঞ্চায়েতের পাঁচটি সুলভ মূল্যের দোকানে খাদ্য ও সরবরাহ বিভাগের আধিকারিক গন তদন্ত নেমে অভিযোগের সত্যতা যাচাই করতে তাদের খাতাপত্র জব্দ করে নিয়ে যান ।

সূত্রে জানা গেছে দিল খোস গাঁও পঞ্চায়েতের মোট পাঁচটি সুলভ মূল্যের দোকানের ডিলার গণ চলতি জুন মাসের খাদ্য সুরক্ষার চাল বন্টন নিয়ে টালবাহানা করছেন জেনে এই পাঁচ জন ডিলারের বিরুদ্ধে দিল খোস গাঁও পঞ্চায়েতের সভানেত্রী সবিতা দাসের কাছে অভিযোগ দায়ের করেন এই এলাকার গ্রাহক গণ ।সভানেত্রী সবিতা দাস বিষয়টির গুরুত্ব উপলব্ধি করে স্থানীয় বিধায়ক কৌশিক রাই মহাশয়কে অবগত করান। কর্মবীর বিধায়ক কৌশিক রাই সঙ্গে সঙ্গে লক্ষ্মীপুর খাদ্য ও অসামরিক সরবরাহ বিভাগ কে ঘটনার সত্যতা নিশ্চিত করতে নির্দেশ প্রদান করেন, সেইমতো আজ লক্ষ্মীপুর মহকুমার খাদ্য ও অসামরিক সরবরাহ বিভাগের আধিকারিক গণ পাঁচটি সুলভ মূল্যের দোকান পরিদর্শন করতে গিয়ে অনেক গড়মিল ধরা পড়ে সঙ্গে সঙ্গে তদন্তের স্বার্থে ঐ পাঁচটি দোকানের খাতাপত্র জব্দ করা নিয়ে যান।

আজ যে পাঁচটি দোকানে হানা দেওয়া হয় সে গুলো হলো ডিলার সুরজ কুর্মী,জয়কুমার বাকতি,ভূষন বাকতি মামন কর্মকার ও সাধন চাষা। এখানে উল্লেখ্য যে এই জুন  মাসের চাল নিকটবর্তী জিরি ফুলের তল সমবায় সমিতি আগাম বন্টন করেছে।